ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

প্রচ্ছদ » ক্যাম্পাস » বিস্তারিত

গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের নিজস্ব অ্যাপস উদ্বোধন  

২০২৪ জুলাই ১০ ১৯:০৪:২৪
গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের নিজস্ব অ্যাপস উদ্বোধন  

তুষার বিশ্বাস, গোপালগঞ্জ : গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের নিজস্ব অ্যাপস উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার দুপুরে কলেজের সম্মেলন কক্ষে এ অ্যাপসের উদ্বোধন করেন অধ্যক্ষ প্রফেসর মোঃ ওহিদ আলম লস্কার।

অধ্যক্ষ প্রফেসর মোঃ ওহিদ আলম লস্কারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন অ্যাপসের উদ্ভাবক ডায়নামিক হোস্ট বিডির সত্ত্বাধিকারী শিমুল আল-আমিন।

উদ্বোধনী অনুষ্ঠানে কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক ফখরুজ্জামান সহ আরো অনেকে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে কলেজের ১৪টি বিভাগের ৭৫ জন শিক্ষক ও শিক্ষিকা অংশ নেন।

অধ্যক্ষ প্রফেসর মোঃ ওহিদ আলম লস্কার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন। তারই অংশ হিসেবে সরকারি বঙ্গবন্ধু কলেজকে স্মার্ট প্রযুক্তির আওতায় নিয়ে আসতে আমরা নিজস্ব অ্যাপস উদ্বোধন করেছি। এই অ্যাপের মাধ্যমে শিক্ষার্থীরা অন্যের সাহায্য ছাড়া নিজেরাই অনলাইন সংক্রান্ত কার্যক্রম করতে পারবে। তারা মোবাইলেই যে কোন নোটিশের নোটিফিকেশন পাবে। ফলে সরকারি বঙ্গবন্ধু কলেজের শিক্ষার্থীরা আগামী দিনের স্মার্ট প্রযুক্তির চ্যালেঞ্জ মেকাবেলায় এখন থেকেই প্রস্তুত হচ্ছে।

অধ্যক্ষ্ বলেন, ২০৪১ সালে স্মার্ট ও দক্ষ জনশক্তি গড়ে তুলবার যে চ্যালেঞ্জগুলো রয়েছে, সে ক্ষেত্রে বঙ্গবন্ধু কলেজের ছাত্র-ছাত্রীরা আরও এক ধাপ এগিয়ে গেল বলে আমি বিশ্বাস করি।

অধ্যক্ষ আরো বলেন, ২০২২ সালে আমাদের ছাত্র-ছাত্রীদের জন্য প্রযুক্তি নির্ভর ব্যবস্থাপনা গড়ে তোলা হয়েছে। এর মধ্যে ছিল স্মার্ট হাজিরা পদ্ধতি। পরীক্ষার খাতা মূল্যায়ন। নম্বর পত্র এন্ট্রি দেওয়া। ফলাফল তৈরিতে প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এখানে ই পেমেন্ট ব্যবস্থা চালু করা হয়েছে। আগে শিক্ষার্থীরা ব্যাংকের লাইনে দাঁড়িয়ে যে কাজটা করতো, এখন তারা মোবাইলের মাধ্যমে সেটি সমাধন করছে। এতে সময় বাড়ছে।

(টিবি/এসপি/জুলাই ১০, ২০২৪)