ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত

‘ঢাবিসহ সব ক্যাম্পাস থেকে পুলিশ-বিজিবি সরাতে হবে’

২০২৪ জুলাই ১৭ ১৩:৫০:৩৮
‘ঢাবিসহ সব ক্যাম্পাস থেকে পুলিশ-বিজিবি সরাতে হবে’

স্টাফ রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সকল ক্যাম্পাসে মোতায়েন করা পুলিশ ও বিজিবি সরাতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম। বুধবার (১৭ জুলাই) ভোরে নিজের ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্টে তিনি এ আহ্বান জানান।

নাহিদ বলেন, সব শিক্ষা প্রতিষ্ঠান, হল ও মেস বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে ব্যর্থ ভিসি-প্রক্টরকে জবাবদিহি করতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ হল এখন সাধারণ শিক্ষার্থীদের দখলে। প্রতিটা ক্যাম্পাস ও হলকে দুর্গে পরিণত করুন। বাংলাদেশ থেকে সন্ত্রাসীদের বিতাড়িত করতে হবে। কোটা সংস্কারের একদফা দাবিসহ সব হামলার বিচার ও মামলা প্রত্যাহারের আহ্বান জানান তিনি।

কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের উদ্দেশে নাহিদ বলেন, ঢাকার বিভিন্ন পয়েন্টে আপনারা অবস্থান করবেন। ঢাকার আশপাশ থেকে বাসে করে সন্ত্রাসীদের ভাড়া করে আনার চেষ্টা করা হয় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়। সবগুলা পয়েন্টে সন্ত্রাসীদের রুখে দেবেন। শহিদদের জানাজায় দলে দলে যোগ দিন। ইতিহাসের সবচেয়ে বড় জমায়েত রাজু ভাস্কর্যে হবে আজ। দলে দলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসুন। শহিদের রক্ত বৃথা যেতে দেব না।

প্রসঙ্গত, সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলনকে ঘিরে গতকাল মঙ্গলবার ও আগের দিন সোমবার দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে গতকাল ঢাকা, চট্টগ্রাম ও রংপুরে সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। এসব ঘটনায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে।

(ওএস/এএস/জুলাই ১৭, ২০২৪)