ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত

কোটা আন্দোলন

‘সব ধরনের সংঘাতের সমাপ্তি চাই’

২০২৪ জুলাই ১৭ ১৯:২৩:৫৮
‘সব ধরনের সংঘাতের সমাপ্তি চাই’

স্টাফ রিপোর্টার : কোটা সংস্কারের এক দফা দাবিতে রাজপথে নেমেছে আন্দোলনে শিক্ষার্থীরা। দেশ জুড়ে ছড়িয়ে পড়েছে এই আন্দোলন। ইতোমধ্যে বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সংঘর্ষে নিহতের ঘটনায় উত্তাল নেটদুনিয়া। আহত হয়েছেন প্রায় কয়েক শ’ ছাত্রছাত্রীও। এতে নিন্দার ঝড় বইছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

এদিকে কোটা সংস্কার আন্দোলন নিয়ে একাত্মতা প্রকাশ করেছেন শোবিজ তারকারাও। অন্যান্যদের মতো শিক্ষার্থীদের গায়ে হাত তোলায় প্রতিবাদে সরব হন চিত্রনায়িক শাকিব খানও।

বুধবার (১৭ জুলাই) নিজের ভেরিফায়েড ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি।

পোস্টের ক্যাপশনে শাকিব লিখেছেন, ‘আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাত হতে পারে না। কারও মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না।

আপনারা যারা অভিভাবক পর্যায়ে আছেন, তাদের কাছে অনুরোধ রইল। এখনই আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে এই সংকটের যৌক্তিক সমাধান বের করুন। সব ধরনের সংঘাতের সমাপ্তি চাই।’

প্রসঙ্গত, সর্বশেষ ‘তুফান’ সিনেমায় দেখা যায় শাকিবকে। এটি নির্মাণ করেছেন রায়হান রাফী। সিনেমায় তার বিপরীতে অভিনয় করেন পশ্চিমবঙ্গের নায়িকা মিমি চক্রবর্তী। গেল ঈদুল আজহায় দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় এটি। অন্যদিকে গত ৫ জুলাই ভারতে মুক্তি পায় সিনেমাটি।

(ওএস/এসপি/জুলাই ১৭, ২০২৪)