ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

 ‘বাংলাদেশে শেষটা এমন হবে, ভাবিনি’

২০২৪ জুলাই ২৫ ১৩:৪৯:২৮
 ‘বাংলাদেশে শেষটা এমন হবে, ভাবিনি’

স্টাফ রিপোর্টার : ঢাকায় নিযুক্ত বিদায়ী মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেছেন, বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত হিসেবে দায়িত্বের শেষটা এমন হবে, তা তিনি ভাবেননি । গতকাল মঙ্গলবার রাতে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম লিংকডইনে ভেরিফায়েড ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে দেওয়া এক পোস্টে এ কথা বলেন তিনি। একই সঙ্গে বাংলাদেশের মিশন শেষ করে আমেরিকায় ফিরে যাওয়ার কথাও জানান হাস।

পোস্টে হাস বলেন, ‘এভাবে বাংলাদেশ মিশন শেষ করতে হবে ভাবিনি। আমি যুক্তরাষ্ট্রে ফিরে যাচ্ছি। দূতাবাসের সব কর্মী, আমার সহকর্মী, পরিবার, বন্ধু ও বাংলাদেশের সাধারণ মানুষের প্রতি কৃতজ্ঞতা। বাংলাদেশের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।’

এই পোস্টের সঙ্গে মার্কিন দূতাবাসের একটি ফেসবুক পোস্ট যুক্ত করে দেন হাস। পোস্টটি বাংলাদেশে মার্কিন দূতাবাস কর্মীদের নিরাপত্তা সম্পর্কিত।

উল্লেখ্য, ঢাকায় মার্কিন রাষ্টদূত হিসেবে ২০২২ সালের ১ মার্চ বাংলাদেশে এসেছিলেন পিটার হাস। রবার্ট মিলারের স্থলাভিষিক্ত হয়েছিলেন তিনি। পিটার হাস একজন পেশাদার কূটনীতিক। এর আগে তিনি ভারতের মুম্বাইয়ে যুক্তরাষ্ট্রের কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি লন্ডন, বার্লিন, জাকার্তা ও ওয়াশিংটনে বিভিন্ন পদে কাজ করেছেন।

(ওএস/এএস/জুলাই ২৫, ২০২৪)