ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

আশাশুনির বাহাদুরপুরে বাসন্তী মন্দিরে প্রতিমা ভাঙচুর

২০২৪ জুলাই ২৬ ১৩:২৯:০৬
আশাশুনির বাহাদুরপুরে বাসন্তী মন্দিরে প্রতিমা ভাঙচুর

রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার আশাশুনির উপজেলার কুল্ল্যা ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের বাহাদুরপুর দক্ষিণপাড়া নাথপাড়া বাসন্তী মন্দিরে তিনটি মাটির প্রতিমা ও কাঁচ দিয়ে বাঁধানো দুটি প্রতিমা ভাঙচুরের পাঁচ দিনেও কোন অপরাধীকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। ফলে এলাকার সংখ্যালঘুদের মধ্যে হতাশা বিরাজ করছে।

বাহাদুরপুর গ্রামের বাহাদুরপুর দক্ষিণপাড়া নাথপাড়া বাসন্তী মন্দির পরিচালনা কমিটির সভাপতি দীপক দেবনাথ জানান, প্রায় ৫৫ বছর ধরে তারা এ মন্দিরে বাসন্তী পুজা, শীতলা পুজা, সরস্বতী পুজা, হরি পুজা, কালী পুজা ও রাধা গোবিন্দের পুজা করে আসছেন। এ মন্দিরে প্রবেশের ফটকটি বাঁশের চটা দিয়ে তৈরি। পিছনে তিন ফুটেরও বেশি ইটের দেওয়াল করা আছে।

তিনি আরো জানান, গত শনিবার সকাল সাতটার দিকে তিনি স্থানীয় গৌর দেবনাথের মাধ্যমে খবর পান যে, কে বা কাহারা মন্দিরের মাটির তৈরি সরস্বতী প্রতিমা, হরি ঠাকুর ও শীতলা প্রতিমাসহ কাঁচ দিয়ে বাঁধানো কালী প্রতিমা ও রাধা গোবিন্দ প্রতিমা ভাঙচুর করে মেঝেতে ফেলে রেখে গেছে। এরপরপরই তিনি ঘটনাস্থলে এসে বিষয়টি দেখার পর স্থানীয় জনপ্রতিনিধি ও থানায় খবর দেন। দুপুরে আশাশুনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা মন্দিরে ছুঁটে আসেন। তবে গত পাঁচ দিনেও পুলিশ কোন আসামীকে গ্রেপ্তার করতে পারেনি।

স্থানীয় হরেকৃষ্ণ দেবনাথ, সবিতা দেবনাথসহ কয়েকজন জানান, ২০১৮ সালে পার্শ্ববর্তী কচুয়া গ্রামে নির্মাণাধীন দুর্গা প্রতিমা ভাঙচুর করা হয়। এ ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেপ্তার করলেও বিচার আলোর মুখ দেখেনি। ফলে শুক্রবার দিবাগত রাতে কারফিউ উপেক্ষা করে বাহাদুরপুর বাসন্তী মন্দিরে ভাঙচুর চালাতে সাহস পেয়েছে দুর্বৃত্তরা। গত পাঁচ দিনেও পুলিশ কোন আসামী গ্রেপ্তার করতে না পারায় হতাশায় রয়েছেন এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ জন।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিশ্বজিৎ কুমার অধিকারী জানান, বাহাদুরপুর দক্ষিণপাড়া নাথপাড়া বাসন্তী মন্দিরের প্রতিমা ভাঙচুরের ঘটনায় ওই মন্দির পরিচালনা কমিটির সভাপতি দীপক দেবনাথ বাদি হয়ে কারো নাম উল্লেখ না করে শনিবার থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলার তদন্তভার উপপরিদর্শক জাহাঙ্গীর আলমের উপর ন্যস্ত করা হয়েছে। পুলিশ তদন্ত সাপেক্ষে আসামী গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে।

(আরকে/এএস/জুলাই ২৬, ২০২৪)