ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

টাঙ্গাইলে আন্ডারপাসের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

২০২৪ অক্টোবর ২২ ১৫:৩৬:০৯
টাঙ্গাইলে আন্ডারপাসের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল : বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সল্লা বাসস্ট্যান্ডে আন্ডারপাসের দাবিতে মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার দিকে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয় ১৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের ওই দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে এলাকাবাসীও আন্দোলনে যোগ দেয়।

এ সময় মহাসড়কের উভয় পাশে যানজটের সৃষ্টি হয়। পরে কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার শাহাদাত হুসেইনের আশ্বাসে দেড় ঘণ্টা পর আন্দোলনকারীরা অবরোধ তুলে নিলে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। আন্দোলন চলাকালে শিক্ষার্থীরা বলেন, মহাসড়কের দু’পাশে অন্তত ১৪টি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে।

এছাড়া ইউনিয়ন পরিষদ ও বাজার রয়েছে। ১৯৯৮ সালে সেতু চালু হওয়ার পর থেকে এ পর্যন্ত বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কের সল্লা বাসস্ট্যান্ড এলাকায় স্থানীয় অর্ধশতাধিক ব্যক্তি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। বর্তমানে এই মহাসড়ক চারলেনে উন্নীতকরণের কাজ চলছে। মহাসড়ক চারলেনে উন্নীতকরণের নকশায় সল্লা বাসস্ট্যান্ডে আন্ডারপাস রাখা হয়নি। মহাসড়ক চারলেনে উন্নীত হলে আন্ডারপাস না থাকায় দুর্ঘটনা আরও বেড়ে যাবে। আমরা বাধ্য হয়ে আন্ডারপাসের দাবিতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেছি। পরে ইউএনও স্যার আন্ডারপাসের আশ্বাস দেওয়ায় অবরোধ তুলে নিয়েছি। দ্রুত আন্ডারপাসের কাজ শুরু করা না হলে আগামিতে আরও কঠোর আন্দোলন কর্মসূচি পালন করা হবে।

কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার শাহাদাত হুসেইন জানান, তিনি আন্দোলনকারী ছাত্র-জনতার কথা শুনেছেন। তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে খুব
শীঘ্রই এলাকার মানুষের দাবি পূরণের চেষ্টা করবেন।

(এসএএম/এএস/অক্টোবর ২২, ২০২৪)