ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

প্রচ্ছদ » আইন আদালত » বিস্তারিত

সাতক্ষীরা সদর থানা ও এটিএম বুথ পোড়ানো মামলা

জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মিঠুর জামিন শুনানি পিছিয়ে ২৪ অক্টোবর 

২০২৪ অক্টোবর ২২ ১৭:৫৮:১৮
জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মিঠুর জামিন শুনানি পিছিয়ে ২৪ অক্টোবর 

রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : গত ৫ আগস্ট শেখ হাসিনা দেশত্যাগের পর সাতক্ষীরা সদর থানায় হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ ও পার্শ্ববর্তী এটিমএম বুধ পোড়ানোর পৃথক মামলায় গ্রেপ্তারকৃত জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক নাসিম ফারুক খান মিঠু’র জামিন শুনানি পিছিয়ে আগামি ২৪ অক্টোবর ধার্য করা হয়েছে।

আজ মঙ্গলবার সাতক্ষীরার জেলা ও দায়রা জজ চাঁদ মোঃ আব্দুল আলীম আল রাজী আসামি পক্ষের আইনজীবীদের জামিন শুনানি শেষে বৃহত্তর শুনানীর জন্য এ দিন ধার্য করেন।

গ্রেপ্তারকৃত নাসিম ফারুক খান মিঠু সাতক্ষীরা শহরের দক্ষিণ পলাশপোলের আব্দুস সোবহান খানের ছেলে। তিনি সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি।

মামলার বিবরণে জানা যায়, চলতি বছরের ৫ই আগস্ট সন্ধ্যায় এক থেকে দেড় হাজার ক্ষুব্ধ জনতা সাতক্ষীরা সদর থানায় হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। প্রায় একই সময়ে থানার পার্শ্ববর্তী একটি ব্যাংকের এটিএম বুথ ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। থানা ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় সাতক্ষীরা সদর থানার উপপরিদর্শক তাপস কুমার ঘোষাল বাদী হয়ে অজ্ঞাত এক থেকে দেড় হাজার আসামীর বিরুদ্ধে গত ১৯ সেপ্টেম্বর থানায় মামলা দায়ের করেন। সাবেক যুবদলের সাধারণ সম্পাদক নাসিম ফারুক খান মিঠুকে ৫ অক্টোবর শনিবার দিনগত রাতে সেনা সদস্যরা অভিযান চালিয়ে তাকে বাড়ি থেকে আটক করে। জিজ্ঞাসাবাদ শেষে পরদিন বিকালে তাকে সদর থানায় সোপর্দ করা হয়। তাকে থানা ভাংচুরের মামলায় গ্রেপ্তার দেখানো হয়। গত ১৪ অক্টোবর তার ৭ দিনের রিমান্ড শুনানি শেষে আমলি আদালত-৩ এর বিচারক মোঃ সালাহউদ্দিন আহম্মেদ তার একদিনের রিমান্ড নামঞ্জুর করেন। ওইদিন তাকে এটিম বুথ ভাংচুর ও অগ্নিসংযোগের মামলায় গ্রেপ্তার দেখানো হয়। নি¤œ আদালতে জামিন না হওয়ায় মিঠু খানের পক্ষে তার আইনজীবীগন জেলা ও দায়রা জজ আদালতে দুটি ক্রিমিনাল মিস কেস দাখিল করেন। মঙ্গলবার ছিল শুনানীর জন্য ধার্য দিন।

সাতক্ষীরা জজ কোর্টের আইনজীবী অ্যাড. রবিউল ইসলাম নাসিম ফারুক খান মিঠুর জামিন শুনানীর দিন পিছিয়ে ২৪ অক্টোবর ধার্য করা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

(আরকে/এসপি/অক্টোবর ২২, ২০২৪)